Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশঢাবিতে ফজলুল হত্যা ঘটনায় গ্রেফতার হয়েছে সাবেক ছাত্রলীগ নেতাসহ ০৫ জন

ঢাবিতে ফজলুল হত্যা ঘটনায় গ্রেফতার হয়েছে সাবেক ছাত্রলীগ নেতাসহ ০৫ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতাসহ ৫ শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ফজলুল হক মুসলিম হল থেকে ওই শিক্ষার্থীদের আটক করা হয়।

আটক শিক্ষার্থীরা হলেন- ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জালাল মিয়া (২৫), মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া (২১), পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন, গণিত বিভাগের আহসান উল্লাহ (২৪) এবং জিওগ্রাফির আল হসাইন সাজ্জাদ।

পাঁচ জনকে আটকের তথ্য নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ তালেবুর রহমান। তিনি বলেন, চোর সন্দেহ এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত পাঁচ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে তোফাজ্জল নামে এক যুবককে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। চোর সন্দেহে ওই শিক্ষার্থীরা তাকে দফায় দফায় মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় রাত ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত তোফাজ্জলকে পিটিয়ে হত্যার ঘটনায় কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, একদল শিক্ষার্থী ঢাবির হলে ভারসাম্যহীন ওই যুবককে বেধড়ক মারধর করে। তার হাতের ওপর লাঠি রেখে দুই শিক্ষার্থী লাফাতে থাকে। মারধরে তোফাজ্জলের শরীর নিস্তেজ হয়ে পড়লে আবারও তাকে পেটানো হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments