Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশজয়পুরহাটে ছাত্র আন্দোলনে আহত আওয়ামী লীগ নেতার মৃত্যু

জয়পুরহাটে ছাত্র আন্দোলনে আহত আওয়ামী লীগ নেতার মৃত্যু

জয়পুরহাটে ছাত্র আন্দোলনের সময় আহত আওয়ামী লীগের নেতা মতিউর রহমান মারা গেছেন। সোমবার সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মারা যান তিনি। বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির।

মতিউর রহমান জয়পুরহাট সদর উপজেলার দোগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ওই ইউনিয়নের জিতারপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ৪ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে অসহযোগ আন্দোলন কর্মসূচি ঘিরে আন্দোলনকারী শিক্ষার্থীরা শহরের নতুনহাটে এসে জড়ো হন। বেলা ১১টার দিকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বাটার মোড়ে আসেন। সেখানে আগে থেকে জড়ো হয়ে থাকা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনকারী ছাত্রদের মিছিলে যোগ দেন। সেখান থেকে তারা মিছিলটি নিয়ে শহরের জিরো পয়েন্ট-পাঁচুর মোড়ে আসেন। এ সময় চিত্রা রোড কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সামনে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলটির নেতাকর্মীরা অবস্থান করছিলেন। পুলিশ ওই সড়কে ব্যারিকেড দেয়। উভয় পক্ষ মুখোমুখি অবস্থায় নেওয়ায় উত্তেজনা সৃষ্টি হয়। আন্দোলনকারীরা রেলগেট অতিক্রম করে লাইনের ওপর দিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালান। তারা দলীয় কার্যালয়ের ভেতরে ঢুকে সদ্য সাবেক সংসদ সদস্য সামছুল আলমসহ আওয়ামী লীগের ১৫ জন নেতাকর্মীকে পিটিয়ে জখম করেন।

দোগাছী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম বলেন, ৪ আগস্ট হামলার শিকার হয়ে গুরুতর আহত হন মতিউর রহমান। সেখান থেকে তাকে জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯টার দিকে তিনি মারা গেছেন। তার মরদেহ সন্ধ্যা পৌনে ৬টার দিকে গ্রামে পৌঁছায়। রাতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments