Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়১০ দিনের রিমান্ডে আনিসুল হক ও সালমান এফ রহমান

১০ দিনের রিমান্ডে আনিসুল হক ও সালমান এফ রহমান

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদের আদালতে শুনানির পর তাদের এই রিমান্ড মঞ্জুর করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার সাব-ইন্সপেক্টর মো. সজিব মিয়া তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউ মার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় আনিসুল হক ও সালমান এফ রহমানকে রিমান্ডে পাঠানো হলো।

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে তাদের আদালত চত্বরে আনা হয়। সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটের দিকে তাদের আদালতের এজলাসে ওঠানো হয়। এরপর শুনানি হয়।

আদালতে সালমান এফ রহমান ও আনিসুল হক। ছবি: সংগৃহীত

এদিকে পুলিশ, বিজিবি, সেনাবাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয় দুই আসামিকে। তাদের আদালতে আনার পরপরই বিএনপি ও জামায়াতপন্থি আইনজীবীরা নানা স্লোগান দিয়ে আদালত প্রাঙ্গণ উত্তপ্ত করে তোলেন।

এর আগে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানায়, গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পালানোর সময় রাজধানীর সদরঘাট এলাকা থেকে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেফতার করা হয়।

সালমান এফ রহমান ও আনিসুল হককে আদালত চত্বরে আনা হলে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা স্লোগানে স্লোগানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি করেন

গত ১৬ জুলাই কোটা আন্দোলন চলাকালে নিউ মার্কেট এলাকার পাপোশ দোকানের কর্মচারী শাহজাহান আলীকে হত্যার অভিযোগে তার মা আয়শা বেগম মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ পান ঢাকা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও শিল্পপতি সালমান ফজলুর রহমান ওরফে সালমান এফ রহমান। দ্বাদশ সংসদ নির্বাচনের পরও তাকে একই পদে বহাল রাখা হয়।

অন্যদিকে, ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা) আসন থেকে নির্বাচন করে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন আনিসুল হক। ওই মেয়াদেই তাকে আইনমন্ত্রী করে সরকার। এরপর থেকে তিনি আইনমন্ত্রীর পদে ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments