Saturday, September 21, 2024
Google search engine
Homeপ্রধান সংবাদজবি উপাচার্য ড. সাদেকা হালিম এর পদত্যাগ

জবি উপাচার্য ড. সাদেকা হালিম এর পদত্যাগ

পদত্যাগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। এছাড়াও প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা একাধিক ব্যক্তি স্বীয় পদ থেকে পদত্যাগ করেছেন।

রবিবার (১১ আগস্ট) সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন সদ্য পদত্যাগ করা উপাচার্য।

ড. সাদেকা হালিম বলেন, ‘আমি পদত্যাগ করেছি। রাষ্ট্রপতি বরাবর আমার পদত্যাগপত্র জমা দিয়েছি।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, সন্ধ্যায় উপাচার্যের পদত্যাগের বিষয়টি নিশ্চিত হওয়ার পর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ পুরো প্রক্টরিয়াল বডি, বিশ্ববিদ্যালয়ের একমাত্র হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল’-এর প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রানী সরকার এবং জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক অধ্যাপক তানভীর আহসান।

তাদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সদ্য পদত্যাগ করা ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, ‘উপাচার্যসহ আমি, প্রক্টর ও প্রক্টরিয়াল বডি, জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক, হল প্রভোস্ট সবাই পদত্যাগ করেছেন। শুধু ট্রেজারার পদত্যাগ করেননি।’

এর আগে, আজ দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমসহ পুরো প্রক্টরিয়াল বডি, রেজিস্ট্রার, হল প্রভোস্ট এবং ছাত্রকল্যাণ পরিচালককে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের জন্য আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

গত ৩০ নভেম্বর ২০২৩ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ উপাচার্য হিসেবে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম।

একই সঙ্গে তথ্য কমিশনের প্রথম নারী তথ্য কমিশনার ছিলেন তিনি। এর পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির কার্যকরী সদস্য ও সিনেট সদস্য ছিলেন সাদেকা হালিম। তিনি জাতীয় শিক্ষানীতি কমিটি-২০০৯ এর কমিটিতে সদস্য ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments