Saturday, September 21, 2024
Google search engine
Homeপ্রধান সংবাদপদত্যাগ করলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম

পদত্যাগ করলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম পদত্যাগ করেছেন। বুধবার (৭ আগস্ট) তিনি পদত্যাগ করেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু হাসান। ইতোমধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং রাষ্ট্রপতির কাছে উপাচার্য পদ থেকে পদত্যাগপত্র জমাও দিয়েছেন অধ্যাপক ড. নূরুল আলম।

সেখানে উপাচার্য উল্লেখ করেন, ‘আপনার আদেশক্রমে আমাকে গত ১৩ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ৩৭.০০.০০০.০৭৯.১১.০২৩.১২.৩৪৭ নং স্বারকের পত্রের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছিল। সে অনুসারে আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ সচেষ্ট ছিলাম। বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে পদত্যাগ করলাম। বর্ণিত অবস্থায় আমার পদত্যাগপত্র গ্রহণ করার জন্য আপনাকে বিনীত অনুরোধ করছি।’

এর আগে নতুন জাবির প্রক্টর হিসেবে সাময়িক দায়িত্ব দেয়া হয় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. রুবেলকে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ হল ও ফজিলাতুন্নেসা হলের প্রভোস্ট হিসেবে নতুন দায়িত্ব দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুছ ছাত্তার এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আফসানা হককে।

বুধবার জরুরি এক সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments