Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশ২৪ ঘণ্টার মধ্যে নিরপেক্ষ সরকার গঠনের দাবি মির্জা ফখরুলের

২৪ ঘণ্টার মধ্যে নিরপেক্ষ সরকার গঠনের দাবি মির্জা ফখরুলের

২৪ ঘণ্টার মধ্যে নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকেদের মাধ্যমে তিনি এই দাবি উপস্থাপন করেন।

রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আশা করব, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনি সংসদ ভেঙে দেবেন। অন্যথায় দেশে একটি রাজনৈতিক শূন্যতা তৈরি হতে পারে।

পরিবর্তিত পরিস্থিতিতে সংযত থাকতে দলীয় নেতা-কর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান বিএনপির মহাসচিব। এ সময় সহিংসতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন, এখন প্রতিহিংসা-প্রতিশোধের কোনো স্থান নেই। এখন জনগণকে সংগঠিত করে অর্জিত স্বাধীনতাকে সংহত করার সময়। এখনো যারা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিশোধমূলকভাবে অগ্নিসংযোগ করছেন, লুটপাট করছেন, বাড়ি ঘরে হামলা করছেন, দয়া করে অবিলম্বে এই মুহূর্ত থেকে বন্ধ করুন। যারা এটা করছেন, তারা কেউই এই আন্দোলনের লোক নন। যারা আন্দোলনের বিরোধিতা করেছেন, তারাই এসব কাজ করছেন। দলের নেতা-কর্মীদের এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

এর আগে সকাল ১০টা ৪০ মিনিটে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দলের করণীয় ঠিক করতে জরুরি বৈঠকে বসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বৈঠকে অংশ নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments