Tuesday, June 18, 2024
Google search engine
Homeদেশখুলনাশ্যামনগরে জনস্বাস্থ্য প্রকৌশলের তত্ত্বাবধানে এমপি দোলনের হাইজিন কিট বিতারণ

শ্যামনগরে জনস্বাস্থ্য প্রকৌশলের তত্ত্বাবধানে এমপি দোলনের হাইজিন কিট বিতারণ

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরা’র শ্যামনগর উপকূলে ঘূর্ণিঝড় “রিমেল” এ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ইউনিসেফের আর্থিক সহযোগিতায় ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে হাইজিন কিট বিতরন হয়েছে।

আজ ২৮শে মে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস. এম. আতাউল হক দোলন ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে হাইজিন কিট বিতরণ করেন। মঙ্গলবার বেলা ১২ টায় শ্যামনগর উপজেলার বঙ্গবন্ধু মার্কেটে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের শ্যমনগরের কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান এর তত্বাবধানে এই কিট বিতরণ করা হয়।

এই বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স ম আব্দুর সাত্তার, প্রভাষক মোশারফ হোসেন সাংগঠনিক সম্পাদক সুশান্ত বিশ্বাস বাবুলাল, সাবেক ছাত্রনেতা খলিলুর রহমান বাবু, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আল মামুন লিটন, উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক ও বিশিষ্ট সাংবাদিক মেহেদী হাসান মারুফ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর কুমার মন্ডলসহ আরো অনেকে।

বিতরণের পরে জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, ইউনিসেফের আর্থিক সহযোগিতায় শ্যামনগরের জনমানুষের মধ্যমনি আতাউল হক দোলন এমপি মহোদয়ের একান্ত প্রচেষ্টা ও অন্তরিকতায় প্রকৃত ক্ষতিগ্রস্থদের মাঝে এই কিট বিতরন করা সম্ভব হয়েছে। সাধারন ১টি পরিবার তার প্রাথমিক প্রয়োজন মিটাতে পারবে।

তিনি আরো বলেন, ঘুর্ণিঝড়ের পুর্ব প্রস্তুতি হিসাবে আমরা পানি বিশুদ্ধকরনসহ বিভিন্ন ধরনের কাজ করেছি। এছাড়া শুরু থেকে এখন পর্যন্ত আমাদের কাজ অব্যহত আছে এবং সাধারন মানুষের এই দুর্যোগ কাটিয়ে উঠা পর্যন্ত দুর্যোগকালীন কার্যক্রম চলবে। একই সাথে সাতক্ষীরা নিবাহী প্রকৌশলী মো: শহিদুল ইসলাম স্যার ও খুলনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জামানুর রহমান স্যার সরাসরি আমাকে নির্দেশনা দিচ্ছেন ও অগ্রগতি রির্পোট নিচ্ছেন।

হাইজিন কিটের মালামাল বিষয়ে তিনি বলেন, প্রদানকৃত হাইজিন কিটে সর্বমোট ১৫ প্রকার আইটেম রয়েছে। যার মধ্যে ১০ লিটার জেরিকেন-২ টি, পানির জগ-২ টি, পানি পানের মগ- ৫ টি, বাচ্চাদের প্যামপাস- ১ প্যাকেট, বদনা- ১ টি, টয়লেট ব্রাশ-১ টি, স্যান্ডেল- ২ জোড়া, ন্যাপকিন- ১ প্যাকেট, ডিটারজেন্ট পাউডার- প্যাকেট, গোসল করা সাবান- ৫টি, কাপড় কাঁচা সাবান- ১০ টি, স্যানিটারি ক্লথ- ৬ টি, গামছা- ২ টি, নেলকাটার- ১ পিচ।

সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস. এম. আতাউল হক দোলন বলেন, প্রত্যেক দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে শ্যামনগর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অগ্রবর্তী ভুমিকা পালন করে। এই অধিদপ্তরের দায়িত্বরত চৌকষ অফিসার মো: মোস্তাফিজুর রহমান সফলতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব করছেন করছেন দীর্ঘদিন ধরে। আমি এই অধিদপ্তর ও কর্মরত সকলকে ধন্যবাদ জানায় মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন বাস্তবায়নে একাত্ত হয়ে কাজ করার জন্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments