Sunday, September 22, 2024
Google search engine
Homeপ্রধান সংবাদময়মনসিংহ মেডিকেল কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

ময়মনসিংহ মেডিকেল কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনার প্রতিবাদে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছেন।

রবিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা মিছিল নিয়ে প্রদক্ষিণ করেন। পরে কলেজের সামনে সমাবেশ করেছেন তারা। এ সময় শিক্ষার্থী আখি আক্তার বলেন, ‘হাসপাতালে চিকিৎসাকালীন সময়ে রোগীর স্বজনরা প্রতিনিয়ত চিকিৎসকদের ওপর হামলা চালান। এবারও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয়। ঘটনাগুলোর সুষ্ঠু বিচার হয় না দেখে বারবার এমন ঘটনা ঘটছে। তাই হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি সারা দেশের চিকিৎসকদের সুরক্ষায় আইন করতে হবে। দাবি না মানলে কঠোর কর্মসূচি ঘোষণা দেবো আমরা।’

এর আগে শনিবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনা ঘটে। হামলার বিচার ও নিরাপত্তার দাবিতে রবিবার সকাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা বন্ধ করে দেন চিকিৎসকরা। পরে তাদের সঙ্গে আলোচনায় বসে হাসপাতাল কর্তৃপক্ষ। সেই আলোচনা ফলপ্রসূ হয়নি। এরপর চিকিৎসকরা সারা দেশে কর্মবিরতির ডাক দেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments