Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশবঙ্গোপসাগর মোহনায় ট্রলারডুবি, মাছ ধরে ফেরার পথে নিখোঁজ ৮ জেলে

বঙ্গোপসাগর মোহনায় ট্রলারডুবি, মাছ ধরে ফেরার পথে নিখোঁজ ৮ জেলে

ভোলার চরফ্যাশনে বঙ্গোপসাগরের মোহনায় ঢালচরের শিবচর এলাকায় লঘুচাপের প্রভাবে উত্তাল ঢেউয়ের তোড়ে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ৫ জনকে উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছেন ৮ জেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার।

তিনি জানান, গত এক সপ্তাহ আগে বৈরী আবহাওয়ার মধ্যে চরফ্যাশন উপজেলার আহম্মদপুর ইউনিয়নের শুকনা খালি মৎস্য ঘাট থেকে দুলাল চৌকিদারের একটি মাছ ধরার ট্রলারে ১৩ জন জেলে সাগরে মাছ শিকারে যায়। শুক্রবার (২ আগস্ট) রাতে ফেরার সময় সাগরের বড় বড় ঢেউয়ের আঘাতে ট্রলারটি উল্টে যায়। এতে ট্রলারে থাকা ১৩ জেলে নদীতে পড়ে যান। পরে রাতেই অন্য আরেকটি মাছ ধরার ট্রলার ৫ জেলেকে উদ্ধার করে। বাকি ৮ জেলে এখনও নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ জেলেরা হলেন নুর আলম (৩০), কবির (৩২), শাহ আলম মোল্লা (৫০), মো. বিল্লাল (৫০), ছাদেক মাল (৬০), সবুজ (৪০), মো. হোসেন মাঝি (৫০), ও জাহাঙ্গির মিস্ত্রি (৪৫)।
উদ্ধার হওয়া জেলেরা হলেন দুলাল মাঝি (৪০), নাজিম (৪৪), ৩. সুমন (৩৮), শাহিন (২৫) ও মনির (৩৩)।

আহম্মদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুল মান্নান বলেন, ‘গত শুক্রবার একটি ট্রলারে করে বঙ্গোপসাগরের শিবচর এলাকায় মাছ ধরতে যান ১৩ জেলে। গতকাল শুক্রবার রাতে প্রবল টেউয়ের আঘাতে ট্রলারটি ডুবে যায়। ৫ জেলেকে উদ্ধার করা হলেও এখনও ৮ জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের পরিবারে চলছে চরম উৎকণ্ঠা।’

এ বিষয়ে চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, ‘আমরা নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য কোস্টগার্ড কর্মকর্তাদের জানিয়েছি। আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি।’ স্থানীয় মৎস্য ব্যবসায়ীরাও ব্যক্তিগতভাবে নিখোঁজ জেলেদের উদ্ধারে বের হয়েছেন বলে জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments