Sunday, September 22, 2024
Google search engine
Homeপ্রধান সংবাদনির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে, তবে আলোচনাকে স্বাগত জানাই: ফারুক খান

নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে, তবে আলোচনাকে স্বাগত জানাই: ফারুক খান

বাংলার প্রতিচ্ছবি । বুধবার, ২৮ আগস্ট ২০২৩ । আপডেট ১২:৫৯

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান। তবে বলেছেন, আওয়ামী লীগ নির্বাচন নিয়ে বিদেশিদের সঙ্গে আলোচনাকে স্বাগত জানায়।

জাতীয় প্রেসক্লাবে আজ সোমবার এক অনুষ্ঠানে ফারুক খান এসব কথা বলেন।

ফারুক খান বলেন, ‘বিদেশি চক্রান্ত আছে, আপনারা ভালো করে বোঝেন। কতগুলো দেশ, বিশেষ করে আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, তারা আমাদের নির্বাচন নিয়ে বারবার কথা বলছে। নির্বাচন নিয়ে তাদের কথা বলার কারণ কিছুটা আমরা বুঝি। একটা বড় কারণ, তারা ভাবছে যে দেশে তাদের বিনিয়োগ আছে। তারা উন্নয়ন–অংশীদার। সুতরাং তারা মনে করে যে নির্বাচন নিয়ে তারা আলোচনা করতে পারে। নির্বাচন নিয়ে তাদের আলোচনাকে আমরা স্বাগত জানাই।’

ফারুক খান আরও বলেন, ‘বিদেশ থেকে যে প্রতিনিধিই এসেছে, আমরা বলেছি, আগামী নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশীদারত্ব করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারপরও আমরা বলেছি নির্বাচনের ব্যাপারে আমেরিকা বা ইউরোপীয় ইউনিয়নের যদি ভালো কোনো পরামর্শ থাকে, তাহলে সে পরামর্শগুলো নির্বাচন কমিশনের সঙ্গে শেয়ার করতে।’

আওয়ামী লীগের নেতা–কর্মীদের আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেওয়া আহ্বান জানান ফারুক খান। তিনি বলেন, ৩০০ নির্বাচনী আসনের প্রতিটিতে ১০ জন করে যোগ্য সংসদ সদস্য পদপ্রার্থী আছেন। নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে, কিন্তু দ্বন্দ্ব যাতে না হয়, সেদিকে লক্ষ রাখতে হবে।

৪৮তম জাতীয় শোক দিবস উপলক্ষে এই স্মরণসভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটি।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশেবন্দী।

সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মানিক লাল ঘোষ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments