Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়নিরাপত্তা দিচ্ছে সেনাবাহিনী, অনুরোধ: বিদেশি কূটনীতিকদের

নিরাপত্তা দিচ্ছে সেনাবাহিনী, অনুরোধ: বিদেশি কূটনীতিকদের

ছাত্র-জনতার আন্দোলনের সময় দুতাবাসগুলোর অনুরোধে রাজধানীর কূটনৈতিক এলাকা ও দূতাবাসগুলোতে নিরাপত্তা দিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। যা এখনও চলমান রয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। এছাড়া সেনানিবাসের অভ্যন্তরে বিদেশি মিশনগুলোর কোনও ব্যক্তি অবস্থান করছে না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানানো হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয় আইএসপিআরের পক্ষ থেকে।

আইএসপিআর আরও জানায়, দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের ফলে রাজনৈতিক পট পরিবর্তনের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থিত বিদেশি মিশনগুলো নিরাপত্তা জোরদারের জন্য বার বার অনুরোধ করে। সে সময় পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে একমাত্র সক্রিয় সেনাবাহিনীর কাছে তারা নিরাপত্তা প্রদানের জন্য সহায়তা চায়।

এছাড়াও ভারতীয় হাইকমিশনের অনুরোধে শুধুমাত্র অসামরিক সদস্যদের ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়। পাশাপাশি কিছু সংখ্যক সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে এবং বিভিন্ন হোটেলে অবস্থান করায় ওই স্থানগুলোতে নিরাপত্তা দেওয়া হয়। এছাড়া, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত কিছু সংখ্যক রাশিয়ান বিশেষজ্ঞকেও নিরাপত্তা দেওয়া হয়। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্য দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments