Saturday, September 21, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকদেশের বর্তমান পরিস্থিতির উন্নয়নে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান সার্কের

দেশের বর্তমান পরিস্থিতির উন্নয়নে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান সার্কের

বর্তমান প্রেক্ষাপটে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং অর্থনৈতিক কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে সার্ক চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই)। একই সঙ্গে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন এবং আর্থিক ক্ষয়ক্ষতি রোধ করার লক্ষ্যে সিদ্ধ অনতিবিলম্বে আইনগতভাবে সিদ্ধ একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বানও জানিয়েছে সংগঠনটি।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান সংগঠনটির প্রেসিডেন্ট জসিম উদ্দীন।

এতে বলা হয়, সাম্প্রতিক সময়ে যারা শহিদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছে এসসিসিআই। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে সংগঠনটি। একইসঙ্গে এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতাও কামনা করেছে।

বর্তমান প্রেক্ষাপটে আমদানি-রপ্তানি কার্যক্রম ও সাপ্লাই চেইনসহ দেশের বিভিন্ন ধরনের অর্থনৈতিক কর্মকাণ্ড ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে, যার ফলশ্রুতিতে উদ্যোক্তা ও ব্যবসায়ীরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এমন বাস্তবতায় দ্রুত সময়ের মধ্যে যথাযথ ও কার্যকরী ব্যবস্থা না নেওয়া হলে অর্থনীতি আরও ক্ষতির সম্মুখীন হবে।

এই মুহূর্তে দেশ ও জাতির স্বার্থে শিল্প-কারখানা ও অর্থনৈতিক কার্যক্রমকে পুরোদমে সচল রাখা অত্যন্ত জরুরি। তাই দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের মধ্য দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ঘটিয়ে অর্থনৈতিক কার্যক্রমকে বেগবান করতে আহ্বান জানাচ্ছে এসসিসিআই। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে সংগঠনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।

অর্থনীতির চাকা সচল করতে এবং জাতীয় সমৃদ্ধির লক্ষ্যে সব বাণিজ্য সংগঠন ও অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ এসসিসিআই। দ্রুততম সময়ের মধ্যেই জাতীয় অর্থনীতি আগের ধারায় ফিরে আসবে বলে আশাব্যক্ত করছে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments