Sunday, September 22, 2024
Google search engine
Homeজাতীয়ডেঙ্গুতে আগস্টে মৃত্যু ৩০০ ছাড়াল

ডেঙ্গুতে আগস্টে মৃত্যু ৩০০ ছাড়াল

বাংলার প্রতিচ্ছবি । বুধবার, ২৮ আগস্ট ২০২৩ । আপডেট ১২:৫০

চলতি আগস্ট মাস শেষ হতে আরও তিন দিন বাকি। এরই মধ্যে এ মাসে ডেঙ্গুতে মৃত্যু ৩০০ ছাড়িয়ে গেল। দেশে আর কোনো মাসে ডেঙ্গুতে এত মৃত্যু হয়নি। আজ সোমবার দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ৫৫৬ জন মারা গেলেন। আর আগস্টে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০৫ জনের।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৬ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ২ জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে ২ হাজার ৩৩১ জন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯১৮ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১ হাজার ৪১৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ১৬ হাজার ৮৪২ জন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৫ হাজার ৩২৭ এবং ঢাকার বাইরে ৬১ হাজার ৫১৫ জন রয়েছেন।

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছিল গত বছর, ২৮১ জন। চলতি বছর অনেক আগে সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। এ ছাড়া ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments