Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়জন্মাষ্টমীতে ইসকন মন্দিরে বস্ত্র বিতরণ

জন্মাষ্টমীতে ইসকন মন্দিরে বস্ত্র বিতরণ

বাংলার প্রতিচ্ছবি । ০৬ সেপ্টেম্বর ২০২৩ : ১৮:৪৫

সনাতন ধর্মালম্বীদের অন্যতম উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিবস বা জন্মাষ্টমী উপলক্ষে রাজধানী ঢাকার স্বামীবাগের ইসকন মন্দিরে আলোচনা সভা ও বস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার (৬ সেপ্টেম্বর) বিকালে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা পরিচালক কাশেম হুমায়ুন, ইসকন বাংলাদেশের যুগ্ম সম্পাদক চারু চন্দ্র দাস ব্রক্ষ্রচারী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন স্বামীবাগ আশ্রমের অধ্যক্ষ ও সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী।

আলোচনা সভায় বক্তারা বলেন, যুগে যুগে পৃথিবীতে যখন অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন বেড়ে যায় তখনই বিভিন্ন অবতার পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য আর্বিভূত হন। তেমনি শ্রীকৃষ্ণ দ্বাপর যুগে পৃথিবীতে আর্বিভূত হয়েছিলেন সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করার জন্য।

তারা আরও বলেন, মানুষে মানুষে বিভেদ ও বৈষম্য অবসানে সব ধর্মের আদর্শকে ধারণ করেই আমাদের এগুতে হবে। কারণ সব ধর্মেই মানুষের কল্যাণের বাণী রয়েছে। আর এই বাণীর তাৎপর্য মেনে চললে এক শোষণহীন সার্বজনীন সমাজ প্রতিষ্ঠিত হতে পারে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments