Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়ঘুষ নেওয়ার অভিযোগে বরখাস্ত করা হলো কর কমিশনার শফিকুল ইসলাম আকন্দকে

ঘুষ নেওয়ার অভিযোগে বরখাস্ত করা হলো কর কমিশনার শফিকুল ইসলাম আকন্দকে

করদাতা থেকে ঘুষ নেওয়ার অভিযোগে আয়কর কমিশনার মো. শফিকুল ইসলাম আকন্দকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব মো. আবদুর রহমান খান সই করা প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মো. শফিকুল ইসলাম আকন্দ বর্তমানে চট্টগ্রাম কর আপিল ট্রাইব্যুনাল, দ্বৈত বেঞ্চের সদস্য হিসেবে কর্মরত আছেন। তবে বুধবার (১৮ সেপ্টেম্বর) তাকে কর অঞ্চল-৭, ঢাকার কর কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ২ সেপ্টেম্বর নিজ কার্যালয়ে ঘুষ নেওয়ার অভিযোগের ভিত্তিতে সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৩৯ ধারা অনুযায়ী তাকে ১৯ সেপ্টেম্বর থেকে সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

এনবিআরের একাধিক সূত্রমতে, চট্টগ্রামের কর আপিল ট্রাইব্যুনালের বিচারক ছিলেন শফিকুল ইসলাম আকন্দ। সম্প্রতি এক করদাতা তার বিরুদ্ধে প্রধান উপদেষ্টার দফতরে ঘুষ চাওয়ার অভিযোগ করেন। বিষয়টি এনবিআরকে খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়। অভিযোগের প্রাথমিক সত্যতা নিশ্চিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। নতুন কর অঞ্চলে বদলির একদিন পরই তাকে বরখাস্ত করা হয়েছে। এরআগে করদাতাদের হয়রানির কারণে তাকে রাজশাহী থেকে খুলনায় বদলি করা হয়। সবশেষ তাকে চট্টগ্রাম আপিল ট্রাইব্যুনালে বদলি করা হয়। তিনি বিসিএস ১৩ ব্যাচের আয়কর ক্যাডারের কর্মকর্তা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments