Sunday, September 22, 2024
Google search engine
Homeজাতীয়গ্রহণ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ১৩ প্রসিকিউটরের

গ্রহণ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ১৩ প্রসিকিউটরের

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর কার্যালয় থেকে ১৩ জন প্রসিকিউটর পদত্যাগ করেছেন। দাখিলের তারিখ থেকে তাদের পদত্যাগপত্র গ্রহণ করেছে সরকার। বুধবার (২১ আগস্ট) আইন মন্ত্রণালয়থেকে জারিকৃত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর কারর‌্যলয়ের ১৩ জন প্রসিকিউটর পদত্যাগপত্র দাখিল করেছেন। তারা হলেন, চিফ প্রসিকিউটর (দায়িত্বরত) সৈয়দ হায়দার আলী, প্রসিকিউটর রেজাউর রহমান, রানা দাশগুপ্ত, মো. মোখলেসুর রহমান বাদল, আলতাফ উদ্দিন আহমেদ, মো. সুলতান মাহমুদ, মো. সাহিদুর রহমান, আবুল কালাম, তাপস কান্তি বল, রেজিয়া সুলতানা বেগম, শেখ মুশফেক কবীর, মো. জাহিদ ইমাম ও সাবিনা ইয়াসমিন খান।

প্রসঙ্গত, স্বাধীনতার ৩৯ বছর পর একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করা হয়। ২০১০ সালের ২৫ মার্চ ট্রাইব্যুনাল-১ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। পরে ২০১২ সালের ২২ মার্চ ট্রাইব্যুনাল-২ নামে আরেকটি ট্রাইব্যুনাল গঠন করা হয়। ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর দুটিকে একীভূত করে আবার একটি ট্রাইব্যুনাল করা হয়। বর্তমানে একটি ট্রাইব্যুনালে (আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১) বিচারকার্য চলছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments