Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশকাশিমপুর কারাগার থেকে পালিয়েছে ২০৯ বন্দি, জঙ্গিসহ নিহত ৬

কাশিমপুর কারাগার থেকে পালিয়েছে ২০৯ বন্দি, জঙ্গিসহ নিহত ৬

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বিক্ষোভের সময় কারারক্ষীদের জিম্মি করে ২০৯ জন বন্দি পালিয়ে গেছে। মঙ্গলবার দুপুরে এই বন্দি পালানো ঠেকাতে গুলি ছুড়েছেন কারারক্ষীরা। এতে ছয় জন নিহত হয়েছে। তাদের মধ্যে তিন জঙ্গি ছিল।

বুধবার (০৭ আগস্ট) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুব্রত কুমার। তিনি বলেন, ‌‘মঙ্গলবার দুপুর ১২টা থেকে কারাগারে জঙ্গি ও কিছু সাধারণ বন্দি মুক্তির দাবিতে বিক্ষোভ শুরু করে। এ সময় অনেক বন্দি ভেতরে থাকা মই ব্যবহার করে ও দেয়াল ভেঙে যে যেভাবে পেরেছে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হন। খবর দেওয়া হলে ঢাকা থেকে হেলিকপ্টারে করে সেনাবাহিনীর কয়েকটি দল কারাগারে পৌঁছায়। পরে কারারক্ষীরা নিরাপত্তার স্বার্থে গুলি ছুড়লে ছয় জন নিহত হয়। এরই মধ্যে ২০৯ জন বন্দি পালিয়ে যায়।

নিহতদের লাশ রাতে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয় জানিয়ে সুব্রত কুমার বলেন, ‘ঘটনার পর থেকে কারাগারে সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।

নিহত ছয় জন হলো- হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলার আসামি নরসিংদীর নলভাটা এলাকার জাকির হোসেনের ছেলে মো. জিন্নাহ (২৮), নওগাঁর কাঞ্চনপুর এলাকার আবদুস সালামের ছেলে আসলাম হোসেন মোহন, হলি আর্টিজান মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আফজাল হোসেন (৬৩), হত্যা মামলার আসামি মৌলভীবাজারের রামেশ্বপুরের মকবুল মিয়ার ছেলে ইমতিয়াজ পাভেল (২৪), ছিনতাই মামলার আসামি টাঙ্গাইলের তারটিয়া এলাকার রাজ্জাক শেখের ছেলে স্বপন শেখ (৪০) ও সুনামগঞ্জের জলোশা এলাকার সিরাজুল ইসলামের ছেলে আয়াতুল্লাহ (৩৯)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments