Saturday, September 21, 2024
Google search engine
Homeপ্রধান সংবাদএক উপজেলা বিএনপির দুই কমিটি বাতিল: রিজভী

এক উপজেলা বিএনপির দুই কমিটি বাতিল: রিজভী

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পরে সেখানে নতুন কমিটি ঘোষণা করা হবে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্যোশাল মিডিয়ায় ঘুরে বেড়ানো ওই বিজ্ঞপ্তিতে দেখা যায়, এ দুটি কমিটি বাতিলের কোনও কারণ উল্লেখ করা হয়নি। তবে উদ্ভূত পরিস্থিতিতে কমিটিগুলো বাতিল করে সাংগঠনিক এ সিদ্ধান্তকে সময়োপযোগী বলছেন অনেকেই। যা নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে নানা বিশ্লেষণ।

উল্লেখ্য, হাসিনা সরকার পতনের পর থেকে হাজীগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সব কিছুর নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার শুরু করে। তাদের মধ্যে সৃষ্টি হয় গ্রুপিং ও দ্বন্দ্বের। যার ফলে হাজীগঞ্জ বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার ও শুক্রবার রাতে চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হকের অনুসারী দুটি গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। ভাঙচুর, অগ্নিসংযোগ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলায় আহত হন অর্ধশতাধিক নেতাকর্মী। পরে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় নেতাকর্মীদের ধারণা, এ ঘটনার কারণেই কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করেছে বিএনপি।

হাজীগঞ্জের যুবদলের সব কমিটি বিলুপ্ত ঘোষণা
এদিকে সংগঠনের শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা ও হাজীগঞ্জ পৌর যুবদল এবং তাদের অধীন ইউনিয়ন ও ওয়ার্ডসহ সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল।

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে এক চিঠিতে জানিয়েছেন সংগঠনের দফতর সম্পাদক নূরুল ইসলাম সোহেল।

হাজীগঞ্জ উপজেলা ছাত্রদলের সকল ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা
এদিকে একই দিনে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটিরসমূহ বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক চাঁদপুর জেলা ছাত্রদলের অধীন হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটির সমূহ মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হলো। শিগগিরই ওই ইউনিটগুলোর নতুন কমিটি ঘোষণা করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মো. রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির শুক্রবার এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments