Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশআবু সাইদের কবর জিয়ারত করলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

আবু সাইদের কবর জিয়ারত করলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

রংপুরে কোটাবিরোধী আন্দোলনে শহীদ আবু সাইদের কবর জিয়ারত করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। এ সময় তিনি আবু সাইদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টায় রংপুর নগরী থেকে ৬০ কিলোমিটার দূরে পীরগঞ্জ উপজেলার জাফরপাড়ার বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে পৌঁছান প্রধান উপদেষ্টা।

এ সময় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেন, ‘আবু সাইদের আত্মত্যাগের মধ্য দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন বেগবান হয়েছে। তার পরিবারের জন্য যা প্রয়োজন সরকার তা করবে।’

প্রধান উপদেষ্টা সেখানে পৌঁছানোর পর আবু সাইদের মা মনোয়ারা বেগম, বাবা মকবুল হোসেন কান্নায় ভেঙে পড়েন। তারা সন্তান হত্যা বিচার চান।

মনোয়ারা বেগম বলেন, ‘আমার ছেলেকে পাখির মতো গুলি করে হত্যা করেছে পুলিশ। যারা গুলি করেছে ও নির্দেশ দিয়েছে দ্রুত তাদের বিচার করা হোক।’

উল্লেখ্য, গত ১৬ জুলাই কোটাবিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন। গুলির ভিডিও দেশ-বিদেশে সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে ভাইরাল হলে আন্দোলন নতুন মাত্রা পায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments