Saturday, September 21, 2024
Google search engine
Homeদেশখুলনাসাতক্ষীরা সিটি কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগের দাবী

সাতক্ষীরা সিটি কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগের দাবী

মেহেদী হাসান মারুফ (সাতক্ষীরা প্রতিনিধি): সাতক্ষীরা সিটি কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষ ড. শিহাবউদ্দীনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বৈষম্য বিরোধী শিক্ষার্থী ও কলেজের শিক্ষক-কর্মচারীরা। রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে কলেজটির সামনে সাতক্ষীরা-যশোর মহাসড়কে অনুষ্ঠিত বিক্ষোভ মানববন্ধন কর্মসুচিতে সভাপতিত্ব করেন, কলেজের উপাধ্যক্ষ মো. আলতাফ হোসেন।

এতে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সিটি কলেজের সহকারী অধ্যাপক তপন কুমার দে, তরুন কান্তি সানা, মনিরুজ্জামান, আরিফ হোসেন, সিরাজুল ইসলাম, সফিউর রহমান, আরিফ হোসেন, কাশেম আলী গাজী, শেখ আব্দুল ওয়াদুদ, ড. আব্দুল আজিজ, প্রভাষক আজিম খান শুভ, সৈয়দা সুলতানা শীলা, কলেজের ছাত্র ও বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থী হাসানুল বান্না, খালিদ বিন ওয়ালিদ, নাফিস হোসেন প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বিএম ইউনুছ আলী।

বক্তারা এসময় বলেন, বিগত ২০২২ সালের ২৭ ডিসেম্বর সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে এখনো পর্যন্ত ড. মো. শিহাবুদ্দিন প্রায় ৭০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। চরম অনিয়ম-বিশৃংখলার মাধ্যমে কলেজকে দলীয়করণ ও শিক্ষক-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করে একনায়কতান্ত্রিকভাবে কলেজ পরিচালনা করার অভিযোগ তোলেন তার বিরুদ্ধে।

সর্বশেষ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০৪ জন শিক্ষার্থীর ভর্তির সোনালী সেবার সম্পূর্ণ টাকা আত্মসাত করে তাদের ভর্তি একেবারেই অনিশ্চিত করে ফেলেছে। এছাড়া তিনি বর্তমানে প্রায় একমাস যাবৎ কলেজে না এসে কলেজেকে চরম বিশৃঙ্খলার মধ্যে ফেলে রেখেছেন।

বক্তারা আরও বলেন, এর আগে গত ১৯ আগস্ট অধ্যক্ষ ড. শিহাব উদ্দীনের পদত্যাগ দাবিতে শিক্ষক ও কর্মচারিবৃন্দের স্বাক্ষরযুক্ত একটি আবেদনপত্র কলেজের বর্তমান সভাপতি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে পেশ করা হলেও তার বিরুদ্ধে এখনো পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি তিনি সেচ্ছায় পদত্যাগ না করেন তাহলে অঅগামীতে বৃহৎ কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুশিয়ারি দেন বক্তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments