Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়সংখ্যালঘু কমিশন গঠনের দাবি প্রধান উপদেষ্টার কাছে

সংখ্যালঘু কমিশন গঠনের দাবি প্রধান উপদেষ্টার কাছে

সারা দেশে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলার ঘটনা তদন্তে একটি ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি জানিয়েছে ‘সংখ্যালঘু অধিকার আন্দোলন’।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পত্তির ওপর হামলার বিচার এবং তাদের সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিতসহ আট দফা দাবি পেশ করেন ছয় সদস্যের একটি প্রতিনিধি দল।

দাবির প্রেক্ষিতে অধ্যাপক ড. ইউনূস তাদের আশ্বস্ত করেন যে অন্তর্বর্তী সরকার ধর্মীয় সংখ্যালঘুদের সদস্যসহ প্রতিটি নাগরিকের মানবাধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি জানান, সরকার সংখ্যালঘুদের যেকোনও আক্রমণ এবং সহিংসতা থেকে সুরক্ষা দিতে ইতোমধ্যে কয়েকটি ব্যবস্থা নিয়েছে। পুলিশ বাহিনী আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ফিরে এসেছে এবং পরিস্থিতি সারা দেশে স্বাভাবিক হতে শুরু করেছে।

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ডাক, টেলিকম ও আইসিটি বিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলাম এবং শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের মাধ্যমে আওয়ামী লীগের দীর্ঘ ১৫ বছরের শাসনের পতন ঘটে। ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী সরকারের দুই উপদেষ্টাও ছাত্র-নেতৃত্বাধীন সংখ্যালঘু অধিকার আন্দোলনকে আশ্বস্ত করেছেন যে তারা সব দাবি পূরণের সর্বোচ্চ চেষ্টা করবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments